1 ইউরো সমান কত টাকা | আজ 05.03.2023 ইতালি ইউরো রেট বাংলাদেশী টাকায় কত

আজ 05.03.2023 ইতালি ইউরো রেট বাংলাদেশী টাকায় কত

আজকের ইউরো রেট বাংলাদেশ, ইতালি ইউরো রেট বাংলাদেশী টাকা: আসসালামু আলাইকুম বন্ধুরা, আপনারা কেমন আছেন আশা করছি আপনারা প্রত্যেকেই ভালো আছেন ও সুস্থ আছেন। বন্ধুরা আমাদের জীবন জীবিকা নির্বাহের ক্ষেত্রে মুদ্রার গুরুত্ব অপরিসীম। তাই টাকা উপার্জনের তাগিদে আমার বহু বাংলাদেশী ভাই-বোনেরা দেশের বাইরে গিয়ে থাকেন। কেউবা কোন চাকরির সূত্রে আবার কেউ কোন শ্রমিক হিসাবে নিয়োজিত হয় বিদেশের বিভিন্ন কাজে।

ইউরো রেট

বন্ধুরা, ইতালির মত অতি উন্নত ইউরোপীয় দেশ সহ আরো অন্যান্য ইউরোপীয় এবং আরবীয় দেশগুলি অর্থাৎ ওমান বাহরাইন দুবাই ইউনাইটেড স্টেট কাতার কুয়েত সৌদি আরব এর মত দেশগুলিতে আমার বহু বাংলাদেশী প্রিয় ভাই-বোনেরা চাকরি সূত্রে অথবা শ্রমিক হিসাবে প্রবাসী হয়ে থাকেন। বন্ধুরা এই ইতালি দেশটি একটি দেশ যা আল্পস এবং এর চারপাশের বেশ কয়েকটি দ্বীপ দ্বারা সীমাবদ্ধ একটি উপদ্বীপ নিয়ে গঠিত, এই অঞ্চলটি মূলত একজাতীয় ভৌগোলিক অঞ্চলের সাথে মিলে যায় । ইতালি দক্ষিণ ইউরোপে ভূমধ্যসাগরের মাঝখানেঅবস্থিত, এটিকে পশ্চিম ইউরোপের অংশ হিসেবেও বিবেচনা করা হয়ে থাকে। ইতালির অর্থনীতি একটি অত্যন্ত উন্নত বাজার অর্থনীতি যা ইউরোপীয় ইউনিয়নের তৃতীয় বৃহত্তম জাতীয় অর্থনীতি। এবং এই ইতালির মতো অতি উন্নত ইউরোপীয় দেশটির বাজার অর্থনীতি এত উন্নত হওয়ার পিছনে প্রধান অবদান রেখেছে পর্যটন এবং ফ্যাশন ডিজাইনিং ইন্ডাস্ট্রিগুলি। এছাড়াও ইতালিতে আয়ের কিছু প্রধান উৎসের মধ্যে রয়েছে যন্ত্রপাতি, রাসায়নিক, অটোমোবাইল সংস্থা প্রভৃতি।

আমরা আশা করব বন্ধুরা আপনারা এই টেবিলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়বেন:

ইতালি ইউরো থেকে বাংলাদেশী টাকা এক্সচেঞ্জ রেট

1 ইউরো119.07 টাকা
10 ইউরো1190.7 টাকা
50 ইউরো5953.5 টাকা
100 ইউরো11907 টাকা
500 ইউরো59535 টাকা
1000 ইউরো119070 টাকা
5000 ইউরো595350 টাকা
10000 ইউরো1190700 টাকা

বিভিন্ন দেশের টাকার মূল্যের বিনিময় হার বাংলাদেশী টাকায়, জানুন নিচে দেওয়া লিঙ্কের মাধ্যমে

ক্লিক করুন👉দুবাই দিরহাম
ক্লিক করুন👉সৌদি রিয়াল
ক্লিক করুন👉মালয়েশিয়ান রিঙ্গিত
ক্লিক করুন👉ইউনাইটেড স্টেট ডলার
ক্লিক করুন👉সিঙ্গাপুর ডলার
ক্লিক করুন👉ইতালি ইউরো
ক্লিক করুন👉বাহরাইন দিনার
ক্লিক করুন👉ওমানি রিয়াল
ক্লিক করুন👉কুয়েতি দিনার
ক্লিক করুন👉ব্রিটিশ পাউন্ড
ক্লিক করুন👉কাতারি রিয়াল

তাই এই অতি উন্নত অর্থনৈতিক পরিকাঠামোকে লক্ষ্য করে বহু বাংলাদেশী ওই দেশে গিয়ে থাকেন বিভিন্ন কাজের উদ্দেশ্যে। এবং সেখান থেকে বিপুল অর্থ উপার্জন করে তারা সে অর্থ পাঠান নিজ দেশে পরিবারের কাছে। কিন্তু প্রত্যেকটি দেশের অর্থনীতিতে প্রতিনিয়ত ঘাত প্রতিঘাতের কারণে এক দেশ থেকে অন্য দেশে প্রেরণ করা টাকা বৃদ্ধি অথবা হাস এই দুটির যেকোনো একটি সম্মুখীন হতে পারে। তাই যাতে ওই সমস্ত প্রবাসী ভাইয়েরা নিজ দেশে টাকা পাঠাতে গিয়ে কোনরকম লোকসানের মুখে না পড়তে হয়, সেই জন্য প্রত্যেকদিনের অর্থনৈতিক পরিকাঠামের গ্যাপ দেখেই টাকা পাঠানো উচিত। এবং এই সমস্ত উপরিউক্ত পরিকাঠামো মাথায় রেখেই আমরা ১ ইতালি ইউরো থেকে ৫০,০০০ ইতালি ইউরো বাংলাদেশি টাকায় রূপান্তর করলে কত টাকা পাওয়া যাবে এবং ১ বাংলাদেশী টাকা থেকে ৫০,০০০ বাংলাদেশী টাকা ইতালি ইউরোতে রূপান্তর করলে কত ইউরো পাওয়া যাবে সে সম্পর্কে একটি বিস্তারিত টেবিল উপরে বর্ণনা করেছি।

তো বন্ধুরা আমরা এখন অবশ্যই আশা করতে পারি যে আপনারা উপরোক্ত বিস্তারিত টেবিল মনোযোগ সহকারে পড়েছেন। এবং আপনাদের প্রয়োজনীয় তথ্য সম্পর্কে বিস্তারিত জ্ঞান লাভ করেছেন। এছাড়াও আমার যে সমস্ত বাংলাদেশি ভাই বোনেরা ইতালি সহ আরো অন্যান্য ইউরোপীয় দেশগুলিতে এই মুহূর্তে প্রবাসী হয়েছেন এবং আগামী দিনে কোন ইউরোপীয় দেশে প্রবাসী হওয়ার চিন্তা ভাবনা গ্রহণ করেছেন তাদের কাছে আমাদের এই তথ্যটি অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে আমরা মনে করি। কারণ এই তথ্যের মাধ্যমে তারা তাদের সমস্ত জিজ্ঞাসা মুলক কারেন্সি রিলেটেড প্রশ্নের উত্তর অবশ্যই পেতে সক্ষম হবে।

বন্ধুরা, আপনারা যদি আমাদের ওয়েবসাইট ভিজিট করে উপকৃত হয়ে থাকেন এবং আপনাদের প্রয়োজনীয় তথ্য যথা সম্ভব পেয়ে থাকেন তাহলে অতি অবশ্যই পোস্টটি শেয়ার করবেন এবং কমেন্ট বক্সে কমেন্ট করতে ভুলবেন না। আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য অসংখ্য ধন্যবাদ। 🙏

বিশেষ বিজ্ঞপ্তি; বন্ধুরা আপনাদের জেনে রাখা ভালো, যে স্থান এবং সময়ের ব্যবধানে সঠিক মূল্য কিছুটা পরিবর্তন হয়ে থাকে। আপনারা সর্বশেষ আপডেট মূল্য জানতে নিকটস্থ ব্যাংক হতে তথ্য যাচাই করতে পারেন। এই ক্ষেত্রে কারেন্সি কনভার্টার বা গুগলের ব্যবহার না করাটাই শ্রেয়। কারণ সর্বদাই এই প্লাটফর্ম গুলিতে টাকার ক্রয় এবং বিক্রয় মূল্যের অ্যাভারেজ অর্থাৎ গড় তালিকা প্রদান করা হয়ে থাকে। শুধুমাত্র প্রবাসী ভাইবোনেদের রেমিটেন্স পাঠানোর সুবিধার্থে প্রতিদিন সকল দেশের টাকার রেট বাংলাদেশী টাকায় রূপান্তর করলে কত টাকা পাওয়া যাবে, তার একটি বাস্তব তথ্য প্রদান করে আমাদের “আজকের দিন ডট কম”। আপনাদের জেনে রাখা ভালো “আজকের দিন ডট কম” কোন দেশের কোনরকম মুদ্রা ক্রয় ও বিক্রয় করে না।

ইতালির এক টাকা সমান বাংলাদেশের কত টাকা?

বন্ধুরা প্রত্যেকটি দেশের মুদ্রার ভ্যালু অর্থাৎ মূল্য সর্বদা ওঠানামা করতেই থাকে। এমনকি এই সময় বাংলাদেশের মুদ্রার মূল্য ডলার এবং ইউরোর তুলনায় অনেকটা কমে গেছে। তাই আমরা বলতে পারি ইতালির এক ইউরো এই মুহূর্তে বাংলাদেশী টাকায় ৯৫-১১০ এর মধ্যেই উঠানামা করে।

কেন বাংলাদেশিরা ইতালির মত ইউরোপিয়ান দেশ গুলিতে কাজে গিয়ে থাকেন?

বন্ধুরা, ইতালিতে আয়ের কিছু প্রধান উৎসের মধ্যে রয়েছে যন্ত্রপাতি, রাসায়নিক, অটোমোবাইল এবং টেক্সটাইল উৎপাদন । ফ্যাশন ডিজাইন এবং পর্যটনও রাজস্বের গুরুত্বপূর্ণ উৎস। তাই এই দেশটিটি অতিরিক্ত পরিমাণে ফ্যাশন ডিজাইনিং এর পোশাক সামগ্রী, অত্যন্ত উন্নত কোয়ালিটির ওয়াইন, এছাড়াও বহু অটোমোবাইল শিল্প গড়ে ওঠার কারণে শ্রমিকের প্রয়োজন পড়ে বেশ অনেকটা। তাই এই শ্রমিকের ঘাটতি পূরণের জন্য বাংলাদেশ থেকে বহু শ্রমিক এই ইতালি নামক ইউরোপীয় দেশটিতে কাজের সূত্রে গিয়ে থাকেন।

ইতালি থেকে কখন টাকা পাঠালে আপনি লাভবান হবেন?

বন্ধুরা প্রত্যেক দিনই বিশ্বের প্রায় সমস্ত দেশের টাকার রেট উঠানামা করতে থাকে। তাই আপনি যদি ইতালিতে কোন কাজের সূত্রে অথবা চাকুরীর সূত্রে প্রবাসী হয়ে থাকেন আমাদের ওয়েবসাইটে চোখ রাখতে ভুলবেন না। কারণ একমাত্র আমাদের ওয়েবসাইট ভিজিট করলেই আপনি দেখতে পাবেন কোন দিন ইতালি ইউরো থেকে বাংলাদেশি টাকায় বিনিময় হার বৃদ্ধি পেয়েছে। এবং যে মুহূর্তে আপনি দেখবেন এই বিনিময় হার বৃদ্ধি পেয়েছে সেই দিন বা মুহূর্তই হলো আপনার দেশে টাকা পাঠানোর সঠিক সময় বা মুহূর্ত। এর মাধ্যমে আপনি মুদ্রার মূল্যটা একটু বেশি পাবেন। আমাদের এই পোষ্টের মাধ্যমে আপনি জানতে পারবেন কোন দেশের টাকার মান বৃদ্ধি পেয়েছে এবং কোন দেশের টাকার মান হাস পেয়েছে।

ইতালি থেকে কখন নিজ দেশে টাকা পাঠালে আপনাকে লোকসানের সম্মুখীন হতে হবে?

বন্ধুরা আপনারা যদি আমাদের ওয়েবসাইট প্রতিদিন ভিজিট না করেন তাহলে লোকসানটা আপনাদেরই হবে। এর কারণ হিসেবে আমরা বলতে পারি আমাদের ওয়েবসাইট প্রতিদিন ভিজিট করার ফলে আপনারা অন্তত এই জিনিসটা ভালোভাবেই বুঝতে পারবেন যে, কোন দিন ইতালি ইউরো রেট এর বিনিময় হার বাংলাদেশি টাকায় বৃদ্ধি পেয়েছে। আর যেইদিন দেখবেন টাকার মান বা রেট বৃদ্ধি পেয়েছে সেই দিনই আপনার পক্ষে দেশে টাকা পাঠানোর উপযুক্ত সময়। আবার অপরদিকে আপনি যদি সঠিক টাকার মান বা রেট না জেনেই দেশে আপন জনেদের কাছে টাকা পাঠান, আর সেই সময় যদি মুদ্রার মান বা রেট কম থাকে তাহলে আপনি কম টাকা পাবেন অথবা পাঠাতে পারবেন অথবা আপনি লোকসানের সম্মুখীন হতে পারেন।

ইতালি দেশটি কোথায় অবস্থিত?

ইতালি প্রজাতন্ত্র হল একটি দেশ যা আল্পস এবং এর চারপাশের বেশ কয়েকটি দ্বীপ দ্বারা সীমাবদ্ধ একটি উপদ্বীপ নিয়ে গঠিত। এর অঞ্চলটি মূলত একজাতীয় ভৌগোলিক অঞ্চলের সাথে মিলে যায়। ইতালি দক্ষিণ ইউরোপে ভূমধ্যসাগরের মাঝখানে অবস্থিত। এটিকে পশ্চিম ইউরোপের অংশ হিসেবেও বিবেচনা করা হয়।দেশটি 301,230 কিমি স্কয়ার (116,310 বর্গ মাইল) মোট এলাকা জুড়ে অবস্থিত। 60 মিলিয়নেরও বেশি বাসিন্দা সহ, ইতালি হল ইউরোপীয় ইউনিয়নের তৃতীয়- জনবহুল সদস্য রাষ্ট্র ।

You may also like...